LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২৭ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কাতারে কঠোর বিধিনিষেধ আরোপ



নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও অনির্দিষ্টকালের জন্য বিধিনিষেধ আরোপ করল কাতার। বুধবার (৩ ফেব্রুয়ারি) রাত থেকে এ বিধিনিষেধ কার্যকর করা হয়।


সারাবিশ্বে করোনার দ্বিতীয় ডেউ শুরু হলেও কাতারের করোনা পরিস্থিতি ছিল নিয়ন্ত্রণের মধ্যে। স্বাভাবিক ছিল জনজীবনের চলাফেরা, ছিল না কোনো বিধিনিষেধ। শুধু নাগরিকদের রাস্তায় বের হলে মাস্ক পরা ছিল বাধ্যতামূলক।

তবে সপ্তাহ জুড়ে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আবারও অনির্দিষ্টকালের জন্য আরোপ করা হলো বিধিনিষেধ। সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে শ্রমিকদের উপস্থিতির সংখ্যা ৮০% বেশি হওয়া যাবে না। বন্ধ ঘোষণা করা হলো পাবলিক পার্ক, সমুদ্র সৈকত, টুরিস্ট ইয়ট, কার্নিশ সাগরের ভাড়াকৃত নৌকা। রেস্টুরেন্ট, সেলুনসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের ওপর জারি করা হয়েছে বিধিনিষেধ, বিধিনিষেধ অমান্য করলে জেলসহ গুনতে হবে জরিমানা।

কাতারে সরকারি সেক্টরে মোট শ্রমিকের ৮০% অফিসে কাজ করবেন। বাকি কর্মীরা পরিস্থিতি অনুসারে বাড়িতে বসে দূর থেকে কাজ করে। সরকারি ও বেসরকারি অফিস বা প্রতিষ্ঠানে ১৫ জনের বেশি লোক সংখ্যা মিটিংয়ে অংশ নিতে পারবেন না। কাতারের স্থানীয় নাগরিক ও অভিবাসীরা মাস্ক ছাড়া রাস্তায় বাহির হলে গুনতে হবে জরিমানা। রাস্তায় বাহির হলে স্মার্টফোনে এহতেরাজ অ্যাপ্লিকেশনটি চালু রাখতে হবে।

টয়লেট ও অজুখানা বন্ধ রেখে সব মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার নামাজ আদায় অব্যাহত থাকবে। কাতারে কোনো আবদ্ধ জায়গায় ৫ জনের বেশি লোক ও খোলা জায়গায় ১৫ জনের বেশি লোক উপস্থিত হতে পারবে না।

পাবলিক পার্ক, সমুদ্র সৈকত, কার্নিশে খেলার জায়গা এবং ক্রীড়া সরঞ্জাম বন্ধ থাকবে। একসাথে ১৫ জনের বেশি জমায়েত হওয়া যাবে না। গাড়িতে এক পরিবারের সদস্য না হলে চালকসহ চারজনের বেশি ছড়া যাবে না। বাসের মাধ্যমে যাতায়াতকারী লোকের সংখ্যা মোট যাত্রীর অর্ধেক হতে হবে।

কাতারের মেট্রোরেল ও পাবলিক ট্রান্সপোর্টগুলোতে ধারণক্ষমতার শতকরা ৩০ ভাগ যাত্রীর বেশি ছড়া যাবে না। ড্রাইভিং স্কুলগুলির ধারণ ক্ষমতার ২৫ ভাগ ব্যবহার করা যাবে। সিনেমা ও থিয়েটারগুলোতে ধারণ ক্ষমতার ১৫ ভাগ ব্যবহার করা যাবে।  তবে ১৮ বছরের কম বয়সীদের প্রবেশের অনুমতি নেই।

শিক্ষাকেন্দ্র, বেসরকারি প্রশিক্ষণ কেন্দ্রের সক্ষমতা শতকরা ৩০ ভাগ কমিয়ে আনা হবে। নার্সারি, শিশুকেন্দ্রে ধারণ ক্ষমতার শতকরা ৩০ ভাগ ব্যবহার করা যাবে। জাদুঘর গ্রন্থাগারগুলোতে ধারণক্ষমতার অর্ধেক ব্যবহার করা যাবে।

পেশাদার ক্রীড়া দলগুলোর প্রশিক্ষণ খোলা জায়গায় হলে সর্বোচ্চ ৪০ জন এবং আবদ্ধ জায়গায় হলে সর্বোচ্চ ২৯ জনের মধ্যে সীমাবদ্ধ থাকবে এবং সেখানে দর্শকদের উপস্থিতি নিষিদ্ধ। যে কোনো প্রদর্শনী, সম্মেলন বিভিন্ন অনুষ্ঠানের জন্য জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের পূর্ব অনুমোদন নিতে হবে।

শপিং কমপ্লেক্সের অভ্যন্তরে সব সাধারণ রেস্তোরাঁ বন্ধ থাকবে। রেস্তোরাঁগুলোকে শুধু বাইরের অর্ডার সরবরাহের অনুমতি থাকবে। বিভিন্ন সুকে মোট ধারণক্ষমতার অর্ধেক ব্যবহার করা যাবে।

পাইকারি বাজারের সক্ষমতা শতকরা ৩০ ভাগে কমিয়ে আনা হবে। হেয়ারড্রেসিং, বিউটি পার্লার,  সেলুনে ধারণক্ষমতার ৩০ ভাগ ব্যবহার করা যাবে।

বন্ধ জায়গাগুলোতে অভ্যন্তরীণ কমপ্লেক্সে সব বিনোদন পার্ক এবং বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে। তবে উন্মুক্ত জায়গায় হলে ধারণক্ষমতার ত্রিশ ভাগ ব্যবহার করে কাজ করা যাবে। বিভিন্ন হেলথ ক্লাব এবং শারীরিক প্রশিক্ষণ কেন্দ্রে মোট ধারণ ক্ষমতার শতকরা ৩০ ভাগ ব্যবহার করা যাবে।

সব ইনডোর সুইমিং পুল এবং ইনডোর ওয়াটার পার্ক বন্ধ থাকবে। তবে আউটডোর সুইমিং পুল এবং আউটডোর ওয়াটার পার্কগুলি ধারণক্ষমতার শতকরা ৩০ ভাগ ব্যবহার করতে পারবে। বেসরকারি স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো সব ধরণের সেবা অব্যাহত রাখতে পারবে।

কাতারে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা বর্তমানে ৬ হাজারের বেশি, আর দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছে ২৪৯ জন, আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫২ হাজারের বেশি মানুষ, দেশটিতে এরই মধ্যে মানুষের দেহে শুরু হয়েছে ভ্যাকসিন প্রয়োগ।


1